টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা) বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ August ২০২১

"পরিচ্ছন্ন ও জ্বালানি দক্ষ রান্নার উপর পোস্টার ডিজাইন প্রতিযোগিতা"-র পুরস্কার প্রদান অনুষ্ঠান অনুুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2021-08-09

আজ ৯ আগস্ট জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবসে, এ বছরের মার্চ মাসে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত "পরিচ্ছন্ন ও জ্বালানি দক্ষ রান্নার উপর পোস্টার ডিজাইন প্রতিযোগিতা"-র পুরস্কার প্রদান অনুষ্ঠান জিআইজেড বাংলাদেশের সহযোগিতায় টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা) কর্তৃক জিআইজেড বাংলাদেশের সহযোগিতায় অনলাইন প্লাটফর্মে (দুপুর ১২.৩০ মিনিটে) অনুষ্ঠিত হয়।

 

পরিচ্ছন্ন, নিরাপদ ও জ্বালানি সাশ্রয়ী রান্নার গুরুত্ব সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মৌলিকতা, সৃজনশীলতা প্রতিফলিত করে এবং সচেতনতা বৃদ্ধি কার্যক্রমের জন্য উপযোগী এমন নকশাসমূহকে চূড়ান্ত পুরষ্কারের জন্য মনোনীত করা হয়।  প্রতিযোগিতায়  প্রথম স্থান অধিকার করেন,  জনাব তাশরিক আহমেদ, দ্বিতীয় স্থান অধিকার করেন জনাব এশা চাকমা এবং তৃতীয় স্থান (যৌথভাবে) অধিকার করেন জনাব নিদালিয়া ইসলাম এবং জনাব নাজমুশ শাহাদাত।

 

উক্ত অনুষ্ঠানে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন। এছাড়াও, বিদ্যুৎ বিভাগের সচিব জনাব মোঃ হাবিবুর রহমান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জনাব আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম , মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক জনাব রামচন্দ্র দাস, এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (আর্থিক ব্যবস্থাপনা ও অডিট অনুবিভাগ) জনাব মোহাম্মদ শাহাদত হোসেন মহোদয় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্রেডার চেয়ারম্যান জনাব মোহাম্মদ আলাউদ্দিন উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এছাড়াও সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি বৃন্দ অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তোলেন।

 



Share with :

Facebook Facebook